Header Ads

টয়লেটে অবরুদ্ধ ১০ বছর !

সবুজ-শ্যামল এই পৃথিবীতে অনেক নির্মম কাজও সংঘটিত হয়ে থাকে। খুন, হত্যা, ধর্ষণ থেকে শুরু করে নানান অপরাধ সংঘটিত হয় আমাদের এই ধরায়। আর এই অপরাধ কারীকে সাজা দেওয়ার জন্য আছে জেলে-জরিমানার ব্যবস্থা। অনেকে আছে ভাগ্যের নির্মম পরিহাসে বিনা দোষেও জেল খেটে থাকে। 

তবে সেই নির্মমতাকে ছাড়িয়ে গেছে এক তরুণীর অবরুদ্ধ থাকার কাহিনীতে। ফিলিস্তিনের এক তরুণীকে তার বাবা টানা ১০ বছর টয়লেটে অবরুদ্ধ করে রেখে নির্মম সাজা দিয়েছে। অবরুদ্ধ সেই তরুণী বলেছেন, গত এক দশক তার বাবা তাকে একটি টয়লেটে আটকে রেখেছিল। ঘর পরিষ্কার করার জন্য কেবল মাত্র তাকে গভীর রাতে বের হতে দেওয়া হতো।

বারা মেলহেম নামের ২১ বছরের এই তরুণী জানিয়েছেন, তার বাবা তাকে বলতেন, মানুষ শয়তানখবরটি জানিয়েছে রয়টার্স। ফিলিস্তিনের পুলিশ জানিয়েছে, পশ্চিম তীরের কালকিলিয়া শহরের একটি বাসার ছোট ওই টয়লেট থেকে মেলহেমকে তারা উদ্ধার করেছে। ইসরাইলের লোক হওয়ায় মেলহেমের বাবাকে গ্রেফতার করে ইসরাইলী কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। ভয়েস অব প্যালেস্টাইন রেডিওকে মেলহেম জানিয়েছেন, ১১ বছর বয়স থেকে তার বাবা তাকে এই টয়লেটে আটকে রাখে। 

তখন থেকেই তাকে স্কুলে যেতে দেওয়া হয়নি। এমনকি তাকে তার মায়ের সাথেও দেখা করতে দেওয়া হয়নি। তাকে অবরুদ্ধ করার আগে তার বাবা-মায়ের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায় বলে মেলহেম জানিয়েছে। বর্তমান ২১ বছর বয়সী মেলহেম আরও জানায়, লাঠি ও ধাতব তার দিয়ে তার বাবা তাকে মারপিট করতো। শীত নিবারণের জন্য তাকে শুধুমাত্র একটি কম্বল দেওয়া হয়েছিল।

মেলহেমের বাবাকে গ্রেফতার করার পর তিনি তার অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, তার স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর পারিবারিক দ্বন্দ্বের জের ধরে সে তার মেয়েকে এভাবে আটকে রেখেছিল। মেলহেম আরও জানিয়েছে, তার বাবা তাকে প্রতিদিন শুধু রুটি খেতে দিত। সে জানিয়েছে তার বাবাই তার চুল ও ভ্রু কেটে দিত এবং মাসে একবার গোসল করতে দিত। প্রতিদিন রাত ১টার সময় তাকে টয়লেট থেকে বের করা হতো এবং ঘর পরিষ্কার করার পর ভোর ৪টার সময় আবার টয়লেটে ঢুকিয়ে দেয়া হতো।

মেলহেমকে উদ্ধারের পর তাকে তার মায়ের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। সে বলেছে, সে জীবনকে ভালবাসে এবং সুন্দরভাবে বাচতে চায়।

1 টি মন্তব্য:

  1. মানুষ কত নিষ্ঠুর হতে পারে এটা তারই একটা ছোট প্রমাণ। এরা মানুষ নামের পশু। আল্লাহ এদের হেদায়েত দান করুক।

    উত্তরমুছুন

Blogger দ্বারা পরিচালিত.