Header Ads

বিশ্বের যে সকল স্থানে নগ্ন হওয়ার অনুমতি আছে (পর্ব ২)

খ্রিষ্টপূর্ব ৫০০০ অব্দে মেসিপোটেমিয়ায় পৃথিবীর প্রথম সভ্যতার উদ্ভব হবার পর থেকে মানুষ ধীরে ধীরে আধুনিক সভ্যতা সম্পর্কে জ্ঞান লাভ করেছে। পৃথিবী হয়েছে আধুনিক সেই সাথে আধুনিক হয়েছে মানুষের জীবন যাত্রা। মানুষের জীবন যাত্রা যতই আধুনিক হোক না কেন মানুষ ধীরে ধীরে সভ্য হচ্ছে নাকি হচ্ছে অসভ্য সেটা একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন। এই প্রশ্নের উত্তরেও রয়েছে মানুষে মানুষে ভিন্ন মত। আগের পর্বের লেখাটা পড়ে নিশ্চয়ই ইতিমধ্যে আপনারা বুঝতে পেরেছেন মানব সমাজ ধীরে ধীরে সভ্য হচ্ছে নাকি হচ্ছে অসভ্য।

সেক্ষেত্রে হয়তো আপনাদের মাঝেও তৈরি হতে পারে ভিন্ন মত যাই হোক, পৃথিবীর নগ্ন স্থান সমূহের পরিচয় জানতে গিয়ে গত পর্বে আমরা ইউরোপ মহাদেশের রাষ্ট্র সমূহের নগ্ন স্থান সমূহ সম্পর্কে জেনেছিলামআজ আমরা উত্তর আমেরিকা মহাদেশের রাষ্ট্র সমূহের নগ্ন স্থান সমূহে পরিচয় সম্পর্কে জানবো

উত্তর আমেরিকার রাষ্ট্র সমূহ:


আমেরিকা মহাদেশের অনেক দেশে আছে মানুষের স্বাধীনভাবে নগ্ন বা উলঙ্গ হওয়ার স্থান। এই স্থান সমূহের বেশীর ভাগই সমুদ্র সৈকত, লেক ও দ্বীপকে কেন্দ্র করে গড়ে উঠেছে। কোন রকম বিধি নিষেধ ছাড়াই এই সকল স্থানে উলঙ্গ অবস্থায় চলাফেরা, সাগরের পানিতে গোসল করা বা যৌনাচারে লিপ্ত হওয়া যায়। এই সকল স্থানে নারী, পুরুষরা এমনকি পিতা-মাতা, ভাই-বোন সহ পরিবারের সকলে মিলে নগ্ন হয়ে চলাফেরা করে বা সমুদ্র স্নান করে থাকে।

কানাডা: 


কানাডায় আছে অনেক প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত স্থান। সমুদ্র সৈকত, লেক, দ্বীপ সহ সকল প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত স্থান সমূহে নর-নারীরা নগ্ন হয়ে থাকে। কানাডার হোটেল, মোটেল, সুইমিং পুল, বন, বিনোদন কেন্দ্র সমূহেও নর-নারীদের নগ্ন হবার ব্যবস্থা আছে। সমুদ্র সৈকত সমূহে নর-নারীরা ব্যক্তিগতভাবে, দলবদ্ধভাবে এবং পারিবারিক ভাবে উলঙ্গ হয়ে ঘুরে বেড়ায়। সৈকত সমূহে নগ্ন হয়ে ফুটবল, ভলিবল, দৌড়-ঝাপ ইত্যাদি খেলার ব্যবস্থা আছে। কানাডার কোনও স্থানেই উলঙ্গ হওয়ার ব্যাপারে নিষেধ নেই। ফলে যে কেউ যেখানে সেখানে নগ্ন হতে পারে। অবাক করা ব্যাপার এই যে, মাঝে মাঝে কানাডার জনগণ বেষ্টিত প্রকাশ্য রাস্তায় নর-নারীরা উলঙ্গ হয়ে চলাফেরা করে এবং দলবদ্ধভাবে দৌড় ও সাইকেল প্রতিযোগিতাও করে থাকে।

ব্রিটিশ কলম্বিয়া: 


ব্রিটিশ কলম্বিয়ার আইন সকল স্থানে এমনকি শহরে, নগরে ও রাস্তায় নগ্ন হবার ব্যাপারে পরিপূর্ণ স্বাধীনতা প্রদান করে। রিক সৈকত উত্তর আমেরিকার দ্বিতীয় বৃহত্তম সৈকত যেখানে পোশাক পরিধান নিজের ইচ্ছার উপর নির্ভরশীল। প্রতি বছর ১ লক্ষ লোক এই সৈকতে আসে এবং নগ্ন হয়ে সময় অতিবাহিত করে। ক্রিসেন্ট রক সৈকতে ২০০৬ সাল থেকে নগ্ন হয়ে সূর্য স্নান করাকে বৈধতা দেওয়া হয়েছে। পেনটিকটনের তিন মাইল সৈকত ও নেলসনের রেড স্যান্ড সৈকতে সাধারণত সেখানকার স্থানীয় লোকেরা দলবেঁধে নগ্ন হয়ে সময় কাটায়। সালমন আর্ম সৈকতের নিপল অবস্থানে সাধারণত লোকেরা বিভিন্ন দিবস উপলক্ষে নগ্ন হয়ে থাকে।

অনতারিয়ো: 


অনতারিয়োর যে কোনও স্থানে নগ্ন হবার ব্যাপারে কোনও নিষেধাজ্ঞা নেই। টরেন্টো দ্বীপের হানলান পয়েন্ট  একটি বালুকাময় সৈকত। যেখানে পোশাক পরিধানের উপর কোনও বাধ্যবাধকতা নেই, ফলে নর-নারীরা সেখানে নগ্ন হয়ে সময় কাটায়। টরেন্টোর ব্যারি ওকাস ফ্যামিলি পার্কে রয়েছে পারিবারিক ভাবে নগ্ন হবার সুযোগ। ফ্যাশন, সৌন্দর্য, প্রতিযোগিতা, শরীর অংকন, শরীর মন্থন সহ বিভিন্ন কারণে আনতারিয়ো, কানাডা সহ সমগ্র আমেরিকায় নর-নারীরা নগ্ন বা উলঙ্গ হয়ে থাকে।

কুইবেক: 


ওকা ন্যাশনাল পার্ক ও মিচ লেক কুইবেকের দুটি নগ্ন স্থান, যেখানে নর-নারীরা স্বাধীনভাবে নগ্ন হতে পারে। মিচ লেক গত ৭০ বছর ধরে আন অফিসিয়ালি নগ্ন সৈকত হিসেবে পরিচিত হয়ে আসছে।

প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড: 

এটি বালুকাময় সুন্দর একটি দ্বীপ। এটা অফিসিয়ালি নগ্ন সৈকত নয় তবে পার্কিং এলাকা থেকে ১৫-২০ মিনিট হেটে যাওয়ার পর সেখানে নগ্ন হওয়া যায়।

কোস্টারিকা: 

মন্টেজুমা কোস্টারিকার একটি সমুদ্র সৈকত। সেখান থেকে ৩০ মিনিট হেটে গেলেই প্লায়া গ্রান্ডে খুঁজে পাওয়া যায় একটি নির্জন নগ্ন স্থান।

মেক্সিকো: 


মেক্সিকোর জিপোলাইট সৈকতটি গত ৩০ বছর ধরে নগ্ন সৈকত হিসেবে পরিচিতি পেয়ে আসছে। এই সৈকতে নগ্নতাকে সহনীয় পর্যায়ে রাখতে বলা হয়। মেক্সিকান আইন সৈকতে ব্যভিচারকে অব্যবহার্য বলে এবং সে কারণে বিচারকদের ব্যভিচারের বিচার করতে সমস্যায় পড়তে হয়। এই সৈকতটিই মেক্সিকোর সবচেয়ে সেরা নগ্ন স্থান। নগ্ন লোকেরা এই সৈকতকে ঐতিহ্যগতভাবে নিরাপদ স্থান মনে করে। প্লেয়া ডেল কারমেন সৈকতটি কুইনটানা রো শহরের কোজুমি ফেরি টার্মিনাল এর নিকটে অবস্থিত। এই সৈকতে নগ্ন ভাবে সূর্য স্নান করা যায়। ইসলা মুজেলেস এমন আরেকটি সৈকত যেখানে লোকেরা নগ্ন ভাবে সূর্য স্নান করে থাকে।

নেদারল্যান্ড: 


আরুবা দ্বীপের দুটি সৈকতে ভোর ও সন্ধ্যায় নগ্ন হবার অনুমতি আছে। সেন্ট নিকোলাসের নিকটে বেবি বিচ ওরানজেসট্যাডের নিকটে ঈগল বিচ অবস্থিত। এই সৈকত দুটিই নগ্ন সৈকত। নেদারল্যান্ড সীমান্তে সেন্ট মারটেন ও ফ্রান্সের সীমান্তে সেন্ট মার্টিন দুটি নগ্ন সৈকত, যাদের বলা হয় ওরিয়েন্ট বে। কাইরাকাউ নেদারল্যান্ডের একটি বৈধ নগ্ন সৈকত। যেখানে সূর্যাস্তের সময় নগ্ন হওয়া যায়।

মার্কিন যুক্তরাষ্ট্র: 

মার্কিন যুক্তরাষ্ট্রের সকল অঞ্চল ও অঙ্গরাজ্য জুড়েই রয়েছে অসংখ্য নগ্ন স্থান। এখানে আমরা পাবলিক ও প্রাকৃতিক নগ্ন স্থান সমূহ সম্পর্কে আলোচনা করবো। কারণ, ব্যক্তিগত ও বাণিজ্যিকভাবে যুক্তরাষ্ট্রে এত পরিমাণ নগ্ন স্থান রয়েছে যার সঠিক হিসাব কারোও জানা নেই।

আলাবামা: 

আলাবামা যুক্তরাষ্ট্রের একটি অঞ্চল। আলাবামার ভ্যানডাইভারে অবস্থিত জিমনো ভিটা পার্ক একটি নগ্ন স্থান।

আলাস্কা: 

আমেরিকার আলাস্কা একটি ব্যতিক্রমী অঞ্চল। কারণ আলাস্কায় জনসাধারণের প্রকাশ্য নগ্ন হওয়া অবৈধ। এখানে কোনও নগ্ন স্থান নেই। এমনকি কোনও নগ্ন ক্লাবও নেই।

এরিজোনা: 

আলাস্কার মতো এরিজোনাতেও জনসাধারণের প্রকাশ্যে নগ্ন হওয়া অবৈধ। তবে বসন্তকালে অনেকে ঐতিহ্যগতভাবে নগ্ন হয়ে থাকে। এখানে এমন কিছু রিসোর্ট আছে যেগুলোতে পোশাক বাধ্যতামূলক নয়। তানকিউ ভারডি ক্রেক এখানের জনপ্রিয় একটি নগ্ন স্থান। ২০০৬ সালে যাত্রা শুরু করা মিরা ভিসতা রিসোর্ট একটি নগ্ন স্থান। কারণ, এই রিসোর্টে পোশাক বাধ্যতামূলক নয়।

আরকানসাস: 

আরকানসাসে নগ্নতার আইন একটু ভিন্ন রকমের। এখানে বিপরীত লিঙ্গের নগ্নতা অবৈধ কিন্তু একই লিঙ্গের নগ্নতা বৈধ। এখানে আপাতত কোনও নগ্ন ক্লাব নেই।

ক্যালিফোর্নিয়া: 


আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে অসংখ্য নগ্ন স্থান রয়েছে। ত্রিনিদাদ ও মুনস্টোন এর বকরস সৈকত, ত্রিনিদাদের কলেজ কভ সৈকত দুটিতে নগ্নতার সুযোগ রয়েছে। ডেথ ভ্যালি ন্যাশনাল পার্কের স্যালাইন ভেলি, স্টিনসন সৈকতের আধা মাইল দক্ষিণে রেড রক সৈকত, মামমোথ লেক, পালোস ভারডোসের দক্ষিণে পর্তুগিজ কোভ, পশ্চিম হলিউডের অধিকাংশ হোটেল, মুডোউস্কি সৈকত, কারমেলের দক্ষিণে গাররাপাতা স্টেট পার্ক, মোনতেরির উত্তরে মেরিনা স্টেট পার্ক, নেভাদা শহরের দক্ষিণ ইয়ুবা নদী, সান ক্লেমেনটের নিকটে সান অনোফি সৈকত সহ এই স্থানগুলোতে নর-নারীরা নগ্ন হয়ে চলাফেরা, সূর্য স্নান, গোসল করা ও সময় অতিবাহিত করে থাকে।

লিভিং ওয়াটার স্পা, গিলেন ইডেন নিউডিস্ট রিসোর্ট, ডিজার্ট সান রিসোর্ট, লগুনা ডেল সেল, অলিভ ডেল রান্স সহ বিভিন্ন স্পা সেন্টার ও রিসোর্ট আছে ক্যালিফোর্নিয়াতে। যেখানে নারী-পুরুষেরা সহজেই নগ্ন হতে পারে এবং স্পা সেন্টারগুলোতে নারীরা নগ্ন হয়ে স্পার সেবা নিয়ে থাকে। ১৯৬৭ সাল থেকে আমেরিকার সান গ্রেগেরিয়ো সৈকতটি নগ্ন সৈকত হিসেবে পরিচিতি পেয়ে আসছে। এখানে বহু কাল ধরেই নর-নারীরা নগ্ন হয়ে সময় অতিবাহিত করে আসছে। ডেভিল স্লাইড ক্যালিফোর্নিয়ার একটি অফিসিয়ালি নগ্ন সৈকত। এছাড়াও ক্যালিফোর্নিয়াতে আরও বেশ কিছু সৈকত ও নগ্ন স্থান আছে যেখানে নর-নারীরা সহজেই উলঙ্গ হয়ে চলাফেরা ও সময় অতিবাহিত করতে পারে।

কলোরাডো: 

ইন্ডিয়ানা পর্বতে দুটি নগ্ন ক্লাব আছে, যেখানে লোকেরা ১৯৩৫ সাল থেকে বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে নগ্ন হয়ে আসছে। অরভিস হট স্প্রিং, ভেলি ভিউ হট স্প্রিং, পেননি হট স্প্রিং, ডাকোটা হট স্প্রিং সহ কলরোডায় বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্র ও বার আছে যেখানে নর-নারীরা সহজেই উদম হয়ে সময় কাটাতে এমনকি উদম নৃত্য করতে পারে।

কর্নানটক: 

রোডে দ্বীপের সীমান্ত  থেকে প্রায় এক কিলোমিটার দূরত্বে অবস্থিত সান রিগ রিসোর্ট, যেখানে নগ্ন হবার স্বাধীনতা রয়েছে। সোলিয়ার পারিবারিক রিসোর্ট এখানের একটি বিখ্যাত রিসোর্ট, যেখানে পারিবারিক ভাবে নগ্ন হবার সুযোগ রয়েছে।

ফ্লোরিডা: 

উত্তর আমেরিকার সবচেয়ে জনপ্রিয় নগ্ন সৈকতটি হচ্ছে হাউলোভার সৈকত। এই সৈকতটি সামুদ্রিক জলপথ ও আটলান্টিক মহাসাগরের মাঝে অবস্থিত। এটি আবার ডেড কাউন্টি হাউলোভার বিচ পার্কের একটি অংশ। এখানে জনসাধারণের জন্য পিকনিক করার ব্যবস্থা আছে। অবাক ব্যাপার এই যে, এখানে একই সময়ে অন্তত ৭০০০ লোক উলঙ্গ হয়ে সময় কাটাতে পারে। 

সর্বদা এই পার্কটির ৬৬-৮৫% এলাকা লোকে পরিপূর্ণ থাকে। প্লেয়ালিনডা সৈকতটি আমেরিকার একটি নগ্ন সৈকত। যদিও এখানে নগ্ন হবার ব্যাপারে ফেডারেল আইনে কোনও নিষেধাজ্ঞা নেই তবে নগ্ন না হবার ব্যাপারে অধ্যাদেশ জারি করা আছে তবে সেটি পালন করার জন্য কাউকে বাধ্য করা হয় না। পাসকো ইউন্টিতে লেক কোমো ফ্যামিলি রিসোর্ট একটি নগ্ন এলাকা। এই স্থানে আবাসিক সুবিধাও আছে। আবাসিক সুবিধার জন্য অন্তত ২০০ একর জমি আছে। এখানে আবাসিক ভাবে লোকেরা থাকে আবার অনাবাসিক লোকজন ও এখানে আসতে পারে। 

লেক লিন্ডা সার্কেল, ওয়েসিস ক্লাব, দি উডস পার্ক, সাউথ বিচ নামক এই এলাকা ও ক্লাবগুলোতে নগ্ন হবার সুযোগ রয়েছে। রিভার বোট নামক একটি ক্লাব আছে যেটি ১৯৯০ সাল থেকে অবসর বিনোদনের জনপ্রিয় স্থান হয়ে উঠেছে। এটি একটি পারিবারিক সদস্যদের জন্য নির্ধারিত ক্লাব। নিউ স্মাইরা, প্লেয়ালিনডা নামক সৈকত গুলোতে নারী-পুরুষের নগ্ন হবার সুযোগ রয়েছে।

জর্জিয়া: 

এখানের প্যারাডাইজ ভ্যালি রিসোর্ট ও ক্লাবে নগ্ন হবার সুযোগ রয়েছে। এই ক্লাবে জনসাধারণের জন্য রয়েছে ৩টি পুল, ঘরে-বাইরে গোসল করার জায়গা, ভলিবল কোর্ট, গ্রামে পায়ে হাটার পথ, বার ও রেস্টুরেন্টর সুবিধা।

হাওয়াই: 

ডোনকি, কিহানা, লারসেন, লিটেল মাকিনা, রেড স্যান্ড, সিক্রেট সহ এই সকল স্থান গুলোই সমুদ্র সৈকত। এই সৈকতগুলোর সকলটিতেই রয়েছে সবার জন্য নগ্ন হবার সুবিধা। এই সকল স্থানে নারী-পুরুষেরা নগ্ন ভাবে সময় অতিবাহিত করে।

ইলিনয়েস: 

ইলিনয়েস বিচ স্টেট পার্কে নগ্ন হয়ে সূর্য স্নান ও গোসল করার সুবিধা আছে। ওয়াক স্ট্রিট সৈকতে ১৯৯৫ সাল পর্যন্ত রাতে নগ্ন হয়ে গোসল করার ঘটনা ঘটেছে। ইরিতে অবস্থিত ব্লু  লেক রিসোর্টটিতে  লোকেরা পারিবারিক ভাবে নগ্ন হয়ে সময় কাটায়। ডিউডেস শিকাগোতে বছরের সকল সময়ই ১৮-৪০ বছরের পুরুষেরা দলবদ্ধভাবে উলঙ্গ হয়ে সময় কাটানোর মাধ্যমে জীবন উপভোগ করে। অরোরার নিকটে অবস্থিত কাপোল প্লে হাউস নিউডিস্ট রিট্রিয়েট, যেখানে বুধবার ও বৃহস্পতিবার স্বামী-স্ত্রীদের নগ্নতাকে উপভোগ করার জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে ঘরে-বাইরে নগ্ন হয়ে গোসল করা ও বালুময় ভূমিতে ভলিবল সহ বিভিন্ন খেলাধুলার ব্যবস্থা থাকে।

ইন্ডিয়ানা: 

বেনিনটোনে অবস্থিত ডার্কস ডিগ রাসটিক নিউডিস্ট রিট্রিয়েট একটি নগ্ন স্থান। ফার্ন হিলস ক্লাবে ৭৫ একর জমি রয়েছে নগ্ন ভাবে হেটে বেড়ানোর জন্য। লেক ও উডস ক্লাব, এটি ১৯৩৩ সালে ১৩০ একর জমির উপর এটি প্রতিষ্ঠিত। এখানে পারিবারিক ভাবে  নগ্ন হয়ে সময় কাটানোর সুযোগ রয়েছে। পন্ডেরোসা সান ক্লাব একটি নগ্ন ক্লাব। এটিও একটি পারিবারিক নগ্ন স্থান। ১৯৬৫ সালে যাত্রা শুরু করা এই ক্লাবের আয়তন ৮৮ একর। এখানে আছে ফুলের বাগান ও লম্বা সুইমিং পুল। 

১৯৫৯ সালে প্রতিষ্ঠিত সান সাওয়ার কান্ট্রি ক্লাব একটি পারিবারিক নগ্ন ক্লাব। যেখানে পরিবারের সবাই মিলে নগ্ন হওয়া যায়। ইন্ডিয়ানার দক্ষিণে অবস্থিত সানি হ্যাভেন রিক্রিয়েশন পার্ক। এটি প্রতিষ্ঠিত হয় ১৯৪৭ সালে। এখানে পরিবারের সবাই মিলে নগ্ন হওয়ার স্বাধীনতা রয়েছে। পারিবারিক ভাবে লোকজন এখানে আসে এবং নগ্নতাকে উপভোগ করে।

ক্যানসাস: 

টোপিকার লেক ইডউন ও স্কারানটনের পেরাইরি হেভেন দুটি নগ্ন স্থান। এর মধ্যে পিরাইরি হেভেনটি পারিবারিক নগ্ন ক্লাব। ক্যানসাসের পূর্বে অবস্থিত ক্যাম্প গেয়া একটি ক্লাব যেখানে পোশাক বাধ্যতামূলক নয়। ফলে লোকজন এখানে নগ্ন হবার সুযোগ পায়।

মেরিল্যান্ড: 

Maryland Area Naturist Association এখানের একটি সংগঠন। সর্বপ্রথম ও বর্তমানেও এই সংগঠনটি পারিবারিক ভাবে নগ্ন হবার জন্য সবচেয়ে জনপ্রিয় ক্লাব। ব্যক্তিগতভাবে এই ক্লাবটি ১৯৯৯ সালে যাত্রা শুরু করে। এই নগ্ন ক্লাবটি বিভিন্ন রকমের নগ্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এই ক্লাবটি নগ্নতাকে একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি দেয়ার চেষ্টা করে। এই ক্লাবের পক্ষ থেকে ওয়াশিংটন ডিসির পাশে জনসাধারণকে নিয়ে নগ্ন মোটর সাইকেল চালানোর আয়োজন করে থাকে। কলেজ ছাত্র-ছাত্রীরা এতে অংশ গ্রহণ করে থাকে খুবই গর্বের সাথে। সমগ্র আয়োজনটি খুবই জনাকীর্ণ থাকে। 

বাল্টিমোর শহরে প্রথম প্রকাশ্যে নগ্ন অনুষ্ঠানের আয়োজন করে ২০০৯ সালে এই সংগঠনটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লিখিয়েছিল। ডালিংটনের ক্যাম্প রেমবেলেউডে দলবদ্ধভাবে গোসল করার ব্যবস্থা আছে। ম্যারিল্যান্ড হেলথ সোসাইটি একটি নগ্ন ক্লাব, এই ক্লাবটিও বিভিন্ন নগ্ন অনুষ্ঠানের আয়োজন করে।

মিশিগান: 

এখানে প্রকাশ্যে নগ্নতা নিষিদ্ধ, ফলে মিশিগানে সংক্ষিপ্ত পরিসরে কিছু ব্যক্তিগত ও সাংগঠনিক নগ্ন স্থান আছে। যার মধ্যে অন্যতম হচ্ছে, ইউনিয়ন সিটির টারটেল লেক রিসোর্ট, নর্থ হ্যাভেন রিসোর্ট, ফরেস্ট হিল ক্লাব ইত্যাদি।

মিসিসিপি (মিসোওরি):  

এখানের একটি নগ্ন ক্লাবের নাম ফোরটি একর ক্লাব। এই ক্লাবটি মোট ৪০ একর জমির উপর অবস্থিত। বন্ধু-বান্ধবী, স্বামী-স্ত্রী ও পরিবারের সদস্যরা এখানে নগ্ন হয়ে থাকে। ক্লাবটি অবস্থিত ৭২ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে। ৩০০ একর জমির উপর আরও একটি ক্লাব আছে। যেটার নাম শো মি একরস। এই ক্লাবটি ওজারকস লেকের নিকটে অবস্থিত।

নিউ হ্যামশায়ার: 

১৯৫০ সালে কেদার ওয়াটার ভিলেজ নামক একটি ক্লাবের যাত্রা শুরু হয়। ৩০০ একর জমির উপর অবস্থিত লেক সহ এই নগ্ন ক্লাবটি দক্ষিণ পূর্ব অংশের সবচেয়ে বড় নগ্ন ক্লাব। ঐতিহ্যগতভাবে স্বামী-স্ত্রীরা এখানে সময় কাটাতে আসে। এখানে মাঝে মাঝে বিভিন্ন অনুষ্ঠান ও খেলাধুলার আয়োজন করা হয়।

নিউ জার্সি: 

ম্যানহাটন থেকে ৪০ মাইল দূরে ১৪৫ একর জমির উপর অবস্থিত রক লজ ক্লাব। এটি উচ্চ বনের অংশে অবস্থিত একটি নগ্ন ক্লাব। ন্যাশনাল পার্ক সার্ভিস এর একটি অংশ গানিসন সৈকত একটি নগ্ন স্থান। যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্ব কোণের এটিই সবচেয়ে বৃহৎ সৈকত। ১৯৯৯ সালে একটি বিল পাশ করার মাধ্যমে নিউ জার্সির গানিসন সৈকতকে একমাত্র নগ্ন সৈকত হিসেবে ঘোষণা কর হয়। এই সৈকতে সর্বদা জীবন রক্ষাকারী সরঞ্জামাদি ও পুলিশ প্রটেকশন থাকে। অন্তত প্রতিদিন ৫০০০ লোক এই সৈকতে অবস্থান করে। সানসেট সৈকত, স্কাই ফার্ম ক্লাব ও গুডল্যান্ড কান্ট্রি ক্লাব নিউ জার্সির আরও তিনটি জনাকীর্ণ নগ্ন স্থান। এই স্থান গুলোতে লোকেরা নিয়মিত নগ্ন হয়ে গোসল করে।
 
এই হচ্ছে উত্তর আমেরিকার বিভিন্ন এলাকার নগ্ন স্থান সমূহের সংক্ষিপ্ত পরিচয় বা তালিকা। এখানে প্রধান প্রধান স্থানগুলোর কথা বলা হয়েছে। এই স্থানগুলো ছাড়াও উত্তর আমেরিকার বিভিন্ন দেশে দেশে ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে রয়েছে আরও অনেক ছোট-বড় নগ্ন সৈকত, ক্লাব, রিসোর্ট, দ্বীপ, বার, রিক্রিয়েশন সেন্টার ও বিনোদন কেন্দ্র।  এই স্থানগুলোতে নর-নারী, স্বামী-স্ত্রী, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে নগ্ন হয়ে সময় কাটানো যায়। উত্তর আমেরিকার প্রত্যেকটি দেশে প্রকাশ্যে নগ্ন হওয়া বা উলঙ্গ হওয়া একটি সাধারণ ব্যাপার। আগামী পর্বে যুক্তরাষ্ট্রের বাকি অঙ্গরাজ্য ও দক্ষিণ আমেরিকার রাষ্ট্র সমূহের নগ্ন স্থান সমূহের পরিচয় তুলে ধরা হবে।

এরকম আরও পড়ুন:

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.